The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

পরিচ্ছন্ন কর্মীবান্ধব নেতা মহসিনকে চায় তৃণমূল

মিনহাজ দিপু,কয়রাঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ আসনে আ.লীগের বেশ কয়েকজন দলীয় মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তাদের মধ্যে তৃণমূলের জনপ্রিয়তায় বেশ আলোড়ন সৃষ্টি করেছেন খুলনা জে‌লা আওয়ামী লী‌গের প্রভাবশালী সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম মহসিন রেজা।তিনি এ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশায় প্রতিনিয়ত জনসংযোগ ক‌রে যা‌চ্ছেন।

জানা যায়, ১/১১ এর রাজনৈতিক পট পরিবর্তনের পর দলের দুর্দিনে শেখ হাসিনার মুক্তি আন্দোলনসহ নানান আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে সাহসিকতার সঙ্গে নেতৃত্ব দেন মহসিন রেজা । তাঁর রাজপথে সাহসী অবস্থানের ফলে তাকে হামলা-মামলা ও নির্যাতনের শিকার হতে হয়েছে অনেকবার।

উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেক লীগ, কৃষকলীগসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে কয়রা-পাইকগাছা উপজেলার ১৭টি ইউনিয়নের ওয়ার্ড,পাড়া মহল্লা, হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান ও জনসম্মুখে গণসংযোগ করে চলেছেন জনপ্রিয় এ নেতা।সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের প্রচার প্রচারণা চালাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে নিজের আদর্শ, মেধা ও দূরদর্শীতা দিয়ে স্মার্ট কয়রা পাইকগাছা বিনির্মাণে খুলনা-৬ আসনের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে চান এই প্রার্থী।

উপজেলার কয়েকজন নেতা-কর্মী‌দের সা‌থে কথা ব‌লে জানা যায়,এ অঞ্চলের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি হিসাবে দলীয় কর্মকান্ডের পাশাপাশি গরিব, দুঃখী অসহায় মানুষের পাশে থেকে সংসদীয় এলাকায় বেশ প্রশংসিত হয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন সামাজিক উন্নয়নসহ এলাকাবাসীর সুখে দুঃখে পাশে থেকে দলীয় কর্মীদের খোঁজ খবর রাখছেন। ই‌তোম‌ধ্যে তিনি সাধারণ জনগ‌ণের হৃদয়ে ও তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মনে স্থান করে নিয়েছেন।

কয়রা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রি বলেন, আমি কয়রা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি বর্তমান প্রেক্ষাপটে জিএম মহসিন রেজা একজন ক্লিন ই‌মে‌জের ব‌্যক্তি ও সাদা মনের মানুষ, এলাকায় তার ব‌্যাপক জন‌প্রিয়তা র‌য়ে‌ছে। তিনি এই এলাকার সন্তান তা‌কে ম‌নোনয়ন দেওয়া হ‌লে এ আসন থে‌কে আওয়ামী লী‌গ তথা নৌকা জয়লাভ অ‌নেকটা সহজ হ‌বে।

উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের ওয়ার্ড আ.লীগের সভাপতি এস.এম আনসার আলী কবির বলেন,উপজেলা আ.লীগ সভাপতি মহসিন রেজা দীর্ঘদিন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত।আন্দোলন সংগ্রামে সামনে থেকে জামাত বিএনপি ষড়যন্ত্রকে প্রতিহত করেছেন।তাঁকে নৌকার মনোনয়ন দিলে সাধারণ মানুষ উপকৃত হবে তেমনি দল সুসংগঠিত হবে।

এ বিষয়ে জি.এম মহসিন রেজা বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করেই ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছি। দলের সুসময়-দুঃসময়ে পাশে থেকেছি। রাজপথের পাশাপাশি তৃণমূল নেতাকর্মীদের নিয়ে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আশা করি দলে সেটি মূল্যায়িত হবে। দলীয় মনোনয়ন পেলে নৌকার জয় নিশ্চিত করে কয়রা উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সক্ষম হব ইনশাআল্লাহ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি.এম মহসিন রেজা প্রায় ৩০ বছরেরও বেশি দীর্ঘায়িত রাজনৈতিক জীবন। গত দুইটি জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। মনোনয়ন না পেলেও দলীয় সিদ্ধান্তের বাহিরে না গিয়ে নৌকার জন্য আওয়ামী লীগের জন্য ভোট করেছেন। ১/১১ শেখ হাসিনার মুক্তির আন্দোলনে সাহসী ভূমিকা রেখেছিলেন তিনি। দলকে সু-সংগঠিত করতে দিন-রাত পরিশ্রম করে চলছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.