The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

পবিপ্রবি’তে সার্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে ৭ম দিনে সর্বাত্মক কর্মবিরতি

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) সার্বজনীন পেনশন স্কিম প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে ৭ম দিনে সর্বাত্মক কর্মবিরতি চলছে।

৯ জুলাই (সোমবার ) বেলা ১১ টায় ৭ম দিনে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কৃষি অনুষদের সামনে আর কর্মকর্তা পরিষদ ও কর্মচারী ইউনিয়ন প্রশাসনিক ভবনের সামনে অবস্থা কর্মসূচি পালন করছে। এই সময় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন দাবির কথা তুলে ধরেন। দাবি আদায় না হাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া ঘোষণা দেন। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের এই সর্বাত্মক কর্মবিরতিতে চরম ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা। স্থবির হয়ে পড়েছে পবিপ্রবির শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীরা দ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানান।

কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক ডেপুটি রেজিস্ট্রার ওয়াজকুরুনি, ” আমাদের শোষণ করবেন আর আমরা ঘরে বসে থাকব তা হবে না৷ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। আমারা সফল হবে ইনশাল্লাহ।”

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান মিয়া বলেন, “আজকে ৯ম দিনের মতো সারা বাংলাদেশে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি চলছে। বিশ্ববিদ্যালগুলো এভাবে বন্ধ থাকতে পারে না, আমরা চাই দ্রুত ক্লাস পরীক্ষায় ফিরে যেতে। তাই শিক্ষকদের দাবি দ্রুত সময়ের মধ্যে মেনে নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য অনুরোধ করছি।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.