পছন্দের প্রতিষ্ঠানে নিয়োগ পাবেন দেড় হাজার নিবন্ধনধারী

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ভুল পদে চাহিদা অথবা টেকনিক্যাল কারণে নন এমপিও পদে এমপিও বলে সুপারিশ পাওয়া দেড় হাজার শিক্ষককে তাদের পছন্দ মতো প্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ পাবেন। চতুর্থগণবিজ্ঞপ্তিতে পাওয়া শূন্য আসনে তারা এই সুযোগ পেতে যাচ্ছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।

এনটিআরসিএ চেয়ারম্যান জানান, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে শিক্ষপ্রতিষ্ঠানের টেকনিক্যাল ভুলের কারণে যোগদান ও এমপিওভুক্ত হতে পারেননি এমনক দেড় হাজার নিবন্ধনধার আমাদের কাছে আবেদন করেছেন। বিষয়টি নিয়ে আমরা প্রতিষ্ঠান প্রধানদের সাথে আলোচনা করেছি। এই প্রার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে সুপারিশ পাবেন। অগ্রাধিকার ভিত্তিতে তাদের সুপারিশ করা হবে।

তিনি আরও বলেন, চতুর্থ ধাপে শিক্ষক নিয়োগের জন্য আমরা শূন্য পদের তথ্য সংগ্রহ করেছি। শূন্য পদের তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। যাচাই-বাছাই শেষ হলে গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করা হবে। মন্ত্রণালয়ের অনুমতি পেলে অক্টোবরের শেষ সপ্তাহে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আমরা সেভাবেই পরিকল্পনা গ্রহণ করেছি।