The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

পঁয়ত্রিশোর্ধ্বদের এমপিওভুক্ত করতে আদেশ জারি

পঁয়ত্রিশোর্ধ্বদের এমপিওভুক্ত করতে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। আজ রোববার (১৭ এপ্রিল) বিকালে এই আদেশ জারি করা হয়।

উপসচিব সোনা মনি চাকমা স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, উচ্চ আদালতে দায়েরকৃত বিভিন্ন রীট পিটিশনের প্রদত্ত আদেশের প্রেক্ষিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কতৃপক্ষ (এনটিআরসিএ) কতৃক ৩০ মার্চ ২০২১ জারিকৃত ৩য় গণবিজ্ঞপ্তি ৪ নং অনুচ্ছেদে মহামান্য সুপ্রীম কোটের আপিল বিভাগে ৩৯০০/২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২ জুন ২০১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য শর্ত যুক্ত করা হয়। এ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রযোজ্য প্রার্থীগণ আবেদন করেন এবং নিয়োগ সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

আদেশে আরও বলা হয়, বর্ণিত এনটিআরসিএ ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে সুপারিশপ্রাপ্ত শিক্ষকগণের মধ্যে যারা উচ্চ আদালতে রীট পিটিশন দায়ের করেছিলেন এবং ১২ জুন ২০১৮ তারিখের পূর্বে শিক্ষক নিবন্ধন সনদ প্রাপ্ত হয়েছেন তাদের এমপিওর প্রাপ্তির ক্ষেত্রে বয়সসীমা প্রয়োজ্য হবে না। এই আদেশ অন্যকোনো ক্ষেত্রে নজির হিসেবে গণ্য করা যাবে না।

এর আগে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন যোগ দেওয়া শিক্ষকদের মধ্যে যাদের কাজগপত্র ঠিক আছে তাদের দ্রুত সময়ের মধ্যে এমপিওভুক্তির নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বেসরকারি মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন বলেন, আজকের সভায় এনটিআরসিএ’র নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে যে সকল শিক্ষক নতুন যোগ দিয়েছেন তাদের দ্রুত সময়ের মধ্যে এমপিওভুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। যাদের কাগজপত্র নিয়ে কোনো সমস্যা নেই তাদের ফাইলগুলো যেন দ্রুত ছাড় করা হয় সেজন্য অধিদপ্তরগুলোকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.