The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

ন্যাশনাল সাইন্স ও ইনোভেশন কার্নিভালে নিটারিয়ানদের নজরকাড়া সাফল্য

বাংলাদেশ সাইন্স এন্ড ইনোভেশন সোসাইটি (BSIS) এর উদ্যোগে আয়োজিত “ন্যাশনাল সাইন্স ও ইনোভেশন কার্নিভাল-২০২৪” এ ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ এর শিক্ষার্থীরা নজরকাড়া সাফল্য অর্জন করে।

গত ৭ই জুন, ২০২৪, খামারবাড়ির আ. কা. মু গিয়াস উদ্দীন মিলকী অডিটোরিয়ামে সারা দেশ থেকে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ২৫০ জন মেধাবী শিক্ষার্থী ও তরুণ উদ্ভাবক অংশগ্রহণ করে। তন্মধ্যে নিটারের ১৪জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানটিকে ৪টি সেগমেন্টে বিভক্ত করা হয়, যার ২টি অনলাইনে এবং ২টি অফলাইনে আয়োজন করা হয়েছিল। অনলাইনের সেগমেন্টগুলো ছিল ওয়াল ম্যাগাজিন কমপিটিশন ও সাইন্স বেইজড শর্ট স্টোরি রাইটিং কমপিটিশন এবং অফলাইনে অলিম্পিয়াড ও প্রজেক্ট ডিসপ্লে সেগমেন্ট রাখা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.আফিয়া আক্তার, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা। অনুষ্ঠানের ২য় পর্বে প্রধান অতিথি ছিলেন আ.ফ.ম. আলমগীর কবীর, সিনিয়র সচিব, খাদ্য মন্ত্রণালয়।

নিটার থেকে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের মধ্যে সাইন্স বেইজড শর্ট স্টোরি সেগমেন্টে “মো: লতিফুর রহমান লিহাদ” উইনার এবং “লাবিবা সালওয়া ইসলাম” রানার্স আপ হওয়ার সম্মাননা অর্জন করেন। এছাড়াও অলিম্পিয়াড সেগমেন্টে “মোঃ সিরাত হাসান মাহীন” কে পুরস্কৃত করা হয়। পাশাপাশি দুটো ফান সেগমেন্টে যথাক্রমে “লাবিবা সালওয়া ইসলাম” এবং “সাদমান মাহি” পুরস্কৃত হয়। প্রজেক্ট ডিসপ্লেতে অংশগ্রহণকৃত নিটারের শিক্ষার্থীদের প্রজেক্টটি কৃষি অধিদপ্তরের নজর কাড়ে এবং প্রজেক্টটি নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন এছাড়াও রবিউল আলম মারুফকে BSIS সংগঠনের মেম্বার হিসেবে সম্মানজনক স্বারকচিহ্নের স্বীকৃতি প্রদান করা হয়।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানের পৃষ্ঠপোষক হিসেবে ছিলো “বস গুড়া মসলা” এবং “এগ্রিম্যাক্স”। সহকারী পৃষ্ঠপোষক হিসেবে ছিল “ডিওড্রপস ইঞ্জিনিয়ার্স”, “কার্ব ফ্যাশন আউটফিট” এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিলো “চ্যানেল-২৪” ও “যুগান্তর”। সবশেষে উক্ত সোসাইটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কৃষিবিদ নজরুল ইসলাম এর সমাপনী বক্তব্যের মাধ্যমে বিকাল ৬ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.