The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

নোবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস পালিত

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্র বিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘বিশ্ব সমুদ্র দিবস-২০২৩’ পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (০৮ জুন ২০২৩) সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। এ বছর দিবসের প্রতিপাদ্য ‘Planet Ocean: Tides are Changing’।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএস পরিচালক প্রফেসর ড. মো. আনিসুজ্জামান রিমন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, আইকিউএসির অতিরিক্ত পরিচালক জনাব মো. মোহাইমিনুল ইসলাম সেলিম, ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান জনাব নাজমুস সাকিব খান সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এদিন বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে ওশানোগ্রাফি বিভাগের শিক্ষক, শিক্ষার্থীদের অংশগ্রহণে সচেতনতামূলক পোস্টার প্রেজেন্টেশন কর্মসূচির উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য। রিমোট সেন্সিং ইন ওশানোগ্রাফি, মেরিন রিসোর্স এবং মেরিন বায়োটেকনোলজির উপর বছাইকৃত ৭টি পোস্টার মূল অনুষ্ঠানে উপস্থাপন করে ওশানোগ্রাফি ও জুওলজি বিভাগের শিক্ষার্থীরা। পরে উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.