The Rising Campus
News Media

নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে কৃষি দিবস ২০২২ পালিত

নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) উৎসবমুখর পরিবেশে ‘জাতীয় কৃষি দিবস ২০২২’ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, বৃক্ষরোপণ কর্মসূচি, ধান কাটা এবং কেন্দ্রীয় মাঠে বিভিন্ন খেলার আয়োজন করে কৃষি বিভাগ।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘অনাবাদী রাখব না এক ইঞ্চি জমি, কৃষি বিপ্লবে গড়ব ক্ষুধামুক্ত মাতৃভূমি’ স্লোগানকে প্রতিপাদ্য করে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শেষ হয়।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের সামনে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী।

এ সময় কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘বর্তমান সরকারের অন্যতম একটি লক্ষ্য হলো এক ইঞ্চি কৃষি জমিও যেন অনাবাদি না থাকে। তাই আমরা সকলে মিলে যার যে পরিমাণ জমি আছে সেখানে কৃষি উৎপাদন বৃদ্ধিতে মনোযোগী হবো। সবাইকে কৃষি দিবস-২০২২ উপলক্ষে অভিনন্দন জ্ঞাপন করছি।’

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, কৃষি বিভাগের অধ্যাপক ও উক্ত অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. গাজী মো. মহসিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সহযোগী অধ্যাপক ড. মেহেদী হাসান রুবেল, সহকারী অধ্যাপক ড. কাউসার হোসেন, সহকারী অধ্যাপক রায়হান আহমেদ রিমন, সহকারী অধ্যাপক ড. পিযুস কান্তি ঝাঁ-সহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

1
You might also like
Leave A Reply

Your email address will not be published.