The Rising Campus
News Media

নোবিপ্রবিতে আবেদন পড়েছে ৬৮ হাজার ১৪২

নোবিপ্রবি প্রতিনিধি: গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য রেকর্ড সংখ্যক শিক্ষার্থী আবেদন করেছেন। গত বৃহস্পতিবার আবেদনের সময়সীমা শেষ হয়েছে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নোবিপ্রবির তিনটি ইউনিটে ৬৮ হাজার ১৪২ জন। তবে আবেদন ফি পরিশোধ করেছেন ৩০ হাজার ৭৪৩ জন। আবেদনকৃতদের মধ্যে অধিকাংশই বিজ্ঞানের শিক্ষার্থী।

সূত্রের তথ্য অনুযায়ী, ‘এ’ ইউনিটে সব মিলিয়ে আবেদন পড়েছে ২২ হাজার ৫৩৫টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ২২ হাজার ৪টি, মানবিক গ্রুপ থেকে ১২২টি ও ব্যবসায় শিক্ষা শাখা গ্রুপ থেকে ৪০৯টি আবেদন জমা পড়েছে। ‘বি’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার ৯৮৬টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ১৫ হাজার ৫৬৬টি, মানবিক গ্রুপ থেকে ৫ হাজার ২৬৬টি এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৩ হাজার ১৫৪টি আবেদন পড়েছে।

এছাড়া ‘সি’ ইউনিটে সব মিলিয়ে আবেদন পড়েছে ২১ হাজার ৬২১টি। এর মধ্যে বিজ্ঞান গ্রুপ থেকে ১৪ হাজার ৩৪টি, মানবিক গ্রুপ থেকে ৪ হাজার ২৩২টি ও ব্যবসায় শিক্ষা শাখা গ্রুপ থেকে ৩ হাজার ৩৫৫টি আবেদন জমা পড়েছে।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে নোবিপ্রবি ভর্তির ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, নোবিপ্রবিতে এবার একজন শিক্ষার্থী শর্ত পূরণ হওয়া সাপেক্ষে গ্রুপ পরিবর্তন করে একাধিক অনুষদে আবেদন করতে পেরেছে। তবে এজন্য ওই শিক্ষার্থীকে একাধিক বার আবেদন ফি জমা দিতে হয়নি। এই সুযোগ কাজে লাগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা তিনটি গ্রুপেই আবেদন করেছেন। সেজন্য আবেদন সংখ্যা বেশি হয়েছে। তবে আবেদন ফি পরিশোধ করেছেন ৩০ হাজার ৭৪৩ জন।

3
You might also like
Leave A Reply

Your email address will not be published.