The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

নিটারের এনপিএল এর শিরোপা ঘরে তুললো দুরন্ত দূর্নিবার

রিজানের বল লেগ সাইটে তুলে দিয়ে জয়ের উল্লাস শুরু করে স্বপন। উল্লাস করতে করতে মাঠে প্রবেশ করে দুরন্তের সকল ক্রিকেটার সমর্থকরা। আয়কন মাহমুদুলের অলরাউন্ডিং পার্ফমেন্সের উপর ভর করে ২য় বারের মতো নিটার প্রিমিয়ার লীগের ফাইনাল জয়ের স্বাদ পেল দুরন্ত দূর্নিবার।

সোমবার, ১৫ মে নিটার সেন্ট্রাল মাঠে এনপিএল এর ৮ম আসরের ফাইনালে ডাজেল ডাইনামাইটস কে উইকেটে হারিয়ে ১ম আসরের পর আবারো নিজেদের ঘরে শিরোপা তুলে নিলো দুরন্ত দূর্নিবার।
আগে ব্যাট করে ডাজেল ডাইনামাইটস এর আইকন তানভির শুভর ১৪ বলে ৩৮ রানের বিদ্ধংসি ক্যামিও, ওপেনার আল মাহিতের ২৬ বলে ৩৮ রানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১ম ইনিংসে ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে। দুরন্ত দূর্নিবারের হয়ে সর্বোচ্চ ২ টি উইকেট নেয় আইকন মাহমুদুল হাসান।

রান তাড়ায় দুরন্তের জয়ের নায়ক আয়কন মাহমুদুল হাসান। তার ২৫ বলে ৫৯ এবং মোহাম্মদ নিলয়ের ৮ বলে ২৪ রানের উপর ভর করে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় দুরন্ত দূর্নিবার। বল হাতে ডাজলের হয়ে সর্বোচ্চ ২ টি উইকেট নেন ক্যাপ্টেন জাওয়াত।

ফাইনালে ১৫৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট এ ব্যাট করতে নেমে কিছুটা ধীরস্থির শুরু করে দুরন্তের ওপেনার সাকিব। দ্বিতীয় ওভারে এসেই বোলার আরিফের উপর বিদ্ধংসি হয়ে উঠে ক্যাপ্টেন নাফিজ। কিন্তু ৩য় ও ৪র্থ ওভারে কিছুটা চাপে পড়ে দুরন্ত। সেই চাপ সামাল দেয় ৪র্থ উইকেটে নামা নিলয়। পরে জয়ের বাকি পথটা অতিক্রম করে আয়কন মাহমুদুল।

ফাইনাল ম্যাচের ম্যাচ সেরা ও এনপিএল এর ৮ম আসরের ম্যান অফ দ্যা ট্যুর্নামেন্ট হয়েছে দুরন্তের মাহমুদুল হাসান। ব্যাট হাতে এ আসরে ৯ ম্যাচে ২৬২ রানের পাশাপাশি বল হাতে নিয়েছে ১৫ উইকেট। এই আসরের সেরা ব্যাটার শাটল ডাইনামাইটস এর আরিফ রায়হান। মাত্র ৬ ম্যাচে ৭৪.২০ ইকোনোমিতে ৩৭১ রান করেন তিনি। আসরের সেরা বোলার আক্সোক্রোম এর আরাফাত। ৮ ম্যাচে ৫.৬৯ ইকোনমিতে ২০ উইকেট নেন এই বোলার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.