The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিবে ইবি

মোস্তাক মোর্শেদ, ইবি: পরবর্তী শিক্ষাবর্ষ থেকে গুচ্ছ থেকে বেরিয়ে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা নিবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

রবিবার (১৯ মার্চ) সকাল ১১ টায় ১২৫ তম একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় গুচ্ছে না যেতে মত দিয়েছেন উপস্থিত শিক্ষকরা। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। সভায় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হাসান ভূঁইয়া এবং বিভিন্ন বিভাগ ও অনুষদের ডীন, শিক্ষক সহ অন্তত ১৬০ জন।

এদিন সভায় একমাত্র এজেন্ডা ছিলো গুচ্ছ ভর্তি প্রক্রিয়ায় ইবি অংশ নিবে কিনা বিষয়টি চূড়ান্তকরণ। সভায় উপস্থিত সকল শিক্ষক গুচ্ছের ভোগান্তি, সমস্যাগুলো তুলে ধরে নিজস্ব ভর্তি প্রক্রিয়ায় পরীক্ষা নেয়ার পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করেন। পরবর্তীতে আগামীকাল ইউজিসির সাধারণ সভাশেষে বিষয়টি নিশ্চিত করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এবিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গুচ্ছ থেকে বের হয়ে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে দাবি জানিয়ে আসছিলেন। উপাচার্য বরাবর লিখিত দাবিও জানানো হয়েছিল। আজকের সভায় ভর্তি প্রক্রিয়ার দীর্ঘসূত্রতা, সমন্বয়হীনতা ও উচ্চশিক্ষার বৈষম্য ইত্যাদি কারণে গুচ্ছে থাকার বিপক্ষে মত দেন শিক্ষকরা।

তিনি বলেন, আমরা আগামী ৩০ জুনের মধ্যে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি প্রক্রিয়া শেষ করে পহেলা জুলাই থেকে ক্লাস শুরু করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছি। ভিসি মহোদয় বলেছেন অল্প সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সাথে মিটিং ডেকে এটি বাস্তবায়নের জন্য কার্যক্রম শুরু করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.