The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

নবমের বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ১৫ জানুয়ারির মধ্যে

গত বছর নবম শ্রেণির অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি। তাদের রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। নবমের বাদ পড়া এসব শিক্ষার্থী (বর্তমানে দশম শ্রেণির) অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করতে পারবে।

ইতিমধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ শেষ হলেও করোনার কারণে আবার রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ পাবে শিক্ষার্থীরা। ১৫ জানুয়ারি পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে নবম শ্রেণির শিক্ষার্থীদের (২০২১-২২ শিক্ষাবর্ষে দশম শ্রেণির) অনলাইনে রেজিস্ট্রেশন ও ইতিমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হলো।

১৫ জানুয়ারি পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের মধ্যে বাদ পড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.