The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

নতুন প্রক্টর পেতে যাচ্ছে মাভাবিপ্রবি

মো.জাহিদ হোসেন, মাভাবিপ্রবিঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৭ দিন ধরে চলমান প্রক্টরের পদত্যাগসহ ২১দফার আন্দোলনের সমাধানের লক্ষে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো.ফরহাদ হোসেন আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসেন।

২১দফা দাবি আদায়ের লক্ষে গত সোমবার থেকে শিক্ষার্থীরা ক্লাস,পরীক্ষা সহ সকল প্রকারের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেয়। পরবর্তীতে ভিসি স্যার দাবি পূরণের আশ্বাস দিলে বৃহস্প্রতিবার সকাল থেকে সব কিছু সাময়িক সময়ের জন্য স্বাভাবিক করে দেওয়া হয়।

৩০ই মে রোজ বৃহস্প্রতিবার ভিসি কার্যালয়ে সন্ধ্যা ৬টা রাত ১০টা পৰ্যন্ত শিক্ষার্থীদের সাথে আলোচনা হয়। সেখানে বিভিন্ন দাবি পূরণের বিষয়ে আলোচনা হয়। শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবিগুলো একে একে তুলে ধরেন। মাননীয় ভিসি মহোদয় বলেন, “আমরা আমাদের সাধ্যানুযায়ী সবগুলা দাবি পূরণের চেষ্টা করবো। যেগুলো দ্রুত পূরণ করা সম্ভব সেগুলা দ্রুত পূরণের চেষ্টা করবো। আর দীর্ঘমেয়াদি দাবিগুলোর বিষয়ে আমরা আলোচনা করেছি।”

আলোচনায় তিনি শিক্ষার্থীদের অল্প সময়ের ভিতরে নতুন প্রক্টর দেওয়ার ওয়াদা করেন। দাবি পূরণের আশ্বাসে শিক্ষার্থীরা সবকিছু স্বাভাবিক করে দেয়।

আলোচনায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. এ আর এম সোলাইমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মীর মো.মোজাম্মেল হক সহ বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী,আন্দোলনরত শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.