The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ৩৫ জন ক্যাডার ও নন-ক্যাডারের সুপারিশ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ৪১ তম বিসিএসে ৫ জন ক্যাডার এবং ৩০ জন নন-ক্যাডার হিসাবে সুপারিশ প্রাপ্ত হয়েছে।

প্রথম বারের মত পররাষ্ট্র ও প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকি বিভাগের দুই শিক্ষার্থী ইমরান আহমেদ শাকির ও রেক্সোনা কাউসারি। এছাড়া শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের দোলন তরফদার এবং হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের মির্জা পলাশ ও আবির দে।

এছাড়াও সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে ৩০ জন নন- ক্যাডারে সুপারিশপ্রাপ্তদের মাঝে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ থেকেই ১২ জন সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যে উচ্ছ্বসিত বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম বলেন, “তাদের এ সাফল্যে আমি আনন্দিত ও গর্বিত। বিশেষত পররাষ্ট্র ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়া আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য অনেক বড় একটি পাওয়া। একাডেমিক সময়গুলোতেও তাদের পারফরম্যান্স ছিল খুবই ভালো। নিঃসন্দেহে তাদের এ সফলতার গল্প বিশ্ববিদ্যালয়ের সকলের জন্য একটি অণুপ্রেরণার জায়গা হয়ে থাকবে।”

শিক্ষার্থীদের এমন সাফল্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, “শিক্ষার্থীদের এমন সাফল্য অব্যাহত থাকুক। আমরা শিক্ষার প্রচলিত ধারাকে আরো পরিমার্জন করবো যাতে প্রতিযোগিতামূলক পরীক্ষায় শিক্ষার্থীরা ভালো করতে পারে। ইতোমধ্যে আমরা আউটকাম বেইজড এডুকেশন (ওবিই) কারিকুলাম প্রণয়নের কাজ শুরু করেছি, যে শিক্ষার আউটকাম থাকবে। নবীন শিক্ষার্থীরা এই কারিকুলামে পড়াশোনা করবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.