The Rising Campus
News Media

নজরুল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত

শাকিল বাবু, নজরুল বিশ্ববিদ্যালয়ঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২০২১-২২ শিক্ষাবর্ষের চারটি বিভাগের অধীনে ভর্তি কার্যক্রমের অংশ হিসেবে পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) সকাল থেকে ব্যবহারিক পরীক্ষা পরীক্ষা শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন। তাঁর সঙ্গে আরও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ও ভর্তি পরীক্ষা কমিটির ফোকাল পয়েন্ট প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবদুল হালিম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শেখ সুজন আলীসহ অন্যরা।

উপাচার্য ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। পরীক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে উপস্থিতিরি জন্য সন্তোষ প্রকাশ করেন। পরীক্ষা আয়োজনের সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জানান।

ভর্তি পরীক্ষা কমিটির ফোকাল পয়েন্ট প্রফেসর ড. আহমেদুল বারী জানান, “ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা শুরু হয় সকাল ৯ টায় যা শেষ হয় বিকেল চারটায়। ৩৬১ জন পরীক্ষার্থীর মধ্য থেকে আজ প্রথম ১৩০ জন পরীক্ষার্থীকে ডাকা হয়েছিল। আগামি দুইদিন বাকি পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১০টা থেকে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ১৯০ জন পরীক্ষার্থীর মধ্য থেকে প্রথম ৯৫জন আজকের পরীক্ষায় অংশ নিয়েছে। বাকীরা আগামিকাল অংশ নেবেন।”

তিনি আরও বলেন, “থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের ব্যহারিক পরীক্ষাও সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ১৫৮ জন পরীক্ষার্থীর মধ্যথেকে আজ ৭৯ জনকে ডাকা হয়েছিল। বাকীরা আগামীকাল পরীক্ষা দেবেন। চারুকলার ব্যবহারিক পরীক্ষা সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। তাদের ফলাফলও আজ রাতের মধ্যে প্রকাশ করা হতে পারে।”

2
You might also like
Leave A Reply

Your email address will not be published.