The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের মারধর, আহত দুই

 

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। দুই সাংবাদিক হলেন সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাঈদ ও সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবিব রিয়াদ।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষে সিটদখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও মারামারিতে জড়ায় বিশ্ববিদ্যালয়ের দুই গ্রুপ। আর সেখানে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয় দুই সাংবাদিক।

বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী লুবন মোখলেসের নেতৃত্বে লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী তুহীন (পূর্বে বহিষ্কৃত), রায়হানসহ অন্তত ১৫ থেকে ২০ জন লাঠিসোটা, রড় সহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে, উপর্যপুরি কিল ঘুসি, লাথি,সংঘবদ্ধ হামলা চালায়। আহত দুই সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের ব্যাথার দান কেন্দ্রীয় মেডিকেল সেন্টারে চিকিৎসা নেয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর আহত সাংবাদিকদেরকে মেডিক্যাল সেন্টারে দেখতে এসে বলেন, যারা হামলা করেছে, তারা যে- ই হোক না কেন তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

পরে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে বিশ্ববিদ্যালয় অ্যাম্বুলেন্স সহযোগে ময়মনসিংহ মেডিক্যালে পাঠানো হয়েছে।

এদিকে আহত সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাদের জীবনের নিরাপত্তা সহদ্রুত অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তাদের।

You might also like
Leave A Reply

Your email address will not be published.