The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

দেশের শীর্ষ ১৫ বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি

বিশ্ব পরিবেশ দিবস উপলেক্ষ্যে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। পরিবেশ অধিদপ্তরের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের।

গতকাল শনিবার (২৭ মে) সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন অডিটোরিয়ামে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) টিমের পক্ষে বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন যথাক্রমে অর্পিতা গোলদার, মবিন মজুমদার এবং মো. সাদিউর রহমান। অন্যদিকে চট্টগ্রাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) টিমের পক্ষে বিতর্ক করেছেন মো. রেদোয়ান জাকির, অর্জন ত্রিপুরা এবং সাঈদ বিন মহিউদ্দিন। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছেন মবিন মজুমদার।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার এবং রানার্সআপ দলকে ৩০ হাজার টাকার প্রাইজমানি এবং ক্রেস্ট প্রদান করা হয়।

বিতর্ক প্রতিযোগিতায় দেশের শীর্ষস্থানীয় ১৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র‍্যাক বিশ্ববিদ্যালয় এবং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.