The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

দেশের প্রথম গবেষণাভিত্তিক স্মার্ট বিশ্ববিদ্যালয় হবে রুয়েট; ড. মো. আবু তাহের

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (রুয়েট) দেশের প্রথম গবেষণাভিত্তিক স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সবধরণের সহায়তা দেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে রুয়েট হল রুমে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রনয়ন, বাস্তবায়ন এবং চ্যালেঞ্জ বিষয়ক অনুষ্ঠিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

এপিএ টিম এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় এছাড়াও সভাপতিত্বের বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার্থীদের গবেষণার সাথে সম্পৃক্ত করা ছাড়াও ল্যাবরেটরী গুলোকে আধুনিকায়ন করা হবে, যাতে ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে এখানকার শিক্ষার্থীরা অবদান রাখতে সক্ষম হয়।

প্রশিক্ষণ কর্মশালায় আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. সেলিম হোসেন।

কর্মশালাটি দুটি সেশনে অনুষ্ঠিত হয়। প্রথম পর্যায়ে উদ্বোধনী সেশন এবং দ্বিতীয় পর্যায়ে কারিগরী সেশন অনুষ্ঠিত হয়। কারিগরী সেশনটি পরিচালনা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের এসপিকিউএ বিভাগের উপ-পরিচালক এবং এপিএ টিমের ফোকাল পয়েন্ট বিষ্ণু মল্লিক।

দিনব্যাপী অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন অনুষদের ডীন, ইন্সটিটিউট পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানগণ সহ সংশ্লিষ্ট বিভিন্ন কমিটির কো-অর্ডিনেটর, ফোকাল পয়েন্ট, বিকল্প ফোকাল পয়েন্ট , অন্যান্য সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.