The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধে ভূমিকা রাখবে

দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার কারিগর রূপে গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন দুদক পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম।

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর আয়োজনে এবং দুর্নীতি প্রতিরোধ কমিটি, উত্তরা অঞ্চল এর সার্বিক ব্যবস্থাপনায় আজ (০৮ জুন)  রাজধানীর বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ, কুর্মিটোলায় দুর্নীতিবিরোধী আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমনটিই বলেন দুদক, ঢাকা বিভাগের পরিচালক জনাব মোহাম্মদ মোরশেদ আলম।

তিনি আরো বলেন, দুর্নীতি দমন কমিশন তার আইন অনুযায়ী দুর্নীতি দমনের পাশাপাশি প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই অংশ হিসেবে প্রতি বছর দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে বিতর্ক ও রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়। দুর্নীতি বিরোধী বিতর্ক শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার কারিগর রূপে গড়ে তুলবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপ-পরিচালক জনাব সৈয়দ নজরুল ইসলাম। তিনি বলেন, বিতর্ক যুক্তিবাদী ও নৈতিক মনন গড়ে তোলে যা আগামী প্রজন্মকে দুর্নীতির বিরুদ্ধে লড়ে সোনার বাংলা গড়ে তুলতে প্রেরণা দেবে।

সকাল থেকে দুপুর পর্যন্ত এ প্রতিযোগিতায় ৮টি মাধ্যমিক স্কুলের বিতার্কিক টিম অংশ নেয়। ফাইনাল রাউন্ডে বিতর্ক প্রতিযোগিতার মূল বিষয় ছিল “তথ্য প্রযুক্তির সর্বাত্মক ব্যবহারই পারে দুর্নীতিমুক্ত দেশ গড়তে”।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় মাইলস্টোন কলেজ এবং রানার্স আপ ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন মাইলস্টোন কলেজের শিশির আক্তার মিম।

দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতারচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলার রাবাব আহমেদ, দ্বিতীয় স্থান অর্জন করেন ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস কলেজ, রেজওয়ানা শারমিন এবং তৃতীয় স্থান অর্জন করেন নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজের মোঃ আরিয়ান আফসান খান।

এছাড়াও উক্ত বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গ্রুপ ক্যাপ্টেন নুরুজ্জামান, অধ্যক্ষ, বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি, উত্তরা অঞ্চলের সাবেক সভাপতি লেঃ কর্নেল (অবঃ) এম আব্দুল খালেক। উপস্থিত ছিলেন প্রস্তাবিত সভাপতি, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি, উত্তরা অঞ্চল, আসলাম সেরনিয়াবাত।

বিতর্ক ও রচনা প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন জনাব মনিরুজ্জামান , সাধারণ সম্পাদক, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি, উত্তরা অঞ্চল, ঢাকা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.