The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

দীর্ঘ একযুগ পর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি গঠন

হাবিপ্রবি প্রতিনিধি : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রায় একযুগ পর কমিটি অনুমোদন দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। এতে সভাপতি হিসেবে আলমগীর হোসেন আকাশ ও সাধারণ সম্পাদক হিসেবে এম.এম. মাসুদ রানা মিঠু’র  নাম ঘোষণা করা হয়েছে।

সর্বশেষ ২০১০ সালে হাবিপ্রবি তে কমিটি অনুমোদন করেছিলো কেন্দ্রীয় ছাত্রলীগ। যা ২০২১ সালে বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর তিনবার কমিটি গঠণের জন্য কর্মীসভা করে আগ্রহী নেতৃবৃন্দের সিভি জমা নিলেও কমিটি গঠন করতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে কমিটি নিয়ে হাবিপ্রবি ছাত্রলীগের অচলাবস্থা ভাঙতে গত ১১ মার্চ আরেক দফায় কর্মীসভা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। সেই সভায় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন দ্রুততম সময়ের মধ্যে কমিটি করার ঘোষণা দেন। তারপর থেকে নতুন করে আশার আলো দেখতে শুরু করেন পদপ্রত্যাশী নেতাকর্মীরা। সর্বশেষ গত ১৪ মে রাত বারোটায় সভাপতি সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক শেখ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৯ জনের আংশিক কমিটি ঘোষণা করে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।কমিটিতে সহসভাপতি পদে ৩৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৭ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জনকে রাখা হয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সাধারণ সম্পাদক মাসুদ রানা মিঠু বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ ২০১০ সালে ছাত্রলীগের কমিটি ছিল। এরপর ২০২১ সালে তা বিলুপ্ত করা হয়। দীর্ঘ ১৩ বছর প্রতীক্ষার পর অবশেষে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এজন্য ছাত্রলীগের সম্মানিত কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ভাই এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।”

তিনি আরও বলেন, “আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্বের মাধ্যমে সুসংগঠিত হয়ে কাজ করতে চাই। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই। আমরা শিক্ষার্থীদের ক্ষমতা নয়, ভালোবাসা দিয়ে মন জয় করতে চাই।”

এছাড়াও কমিটিতে সহ সভাপতি হিসেবে রয়েছেন মোরশেদুল আলম রনি, সৈয়দ মুরসালিন হোসেন বাপ্পী, শেখ শাহ্ আসাদুল্লাহ সালেহীন সৌরভ, ধনেশ চন্দ্র পাল, বীজন কুমার দেবনাথ, দিপু রায়, মেহেদী হাসান অনিক, মো.  আসাদুল হাবিব আশিক, অনন্য আকবর অন্তু, রিয়াদ খান, উত্তম কুমার পাল, শুভ সত্যজিৎ রায়, মোস্তফা জামাল, সাকিব ইসলাম খান, মশিউর রহমান মোমিন, রাব্বি শেখ, মুরাদ সরকার মিকাত, মো. আতিকুর রহমান বাপ্পী, মাহফুজ আহমেদ জনি, কিশোর কুমার, আল বারাকা বণিক, মো. আসিফ সালেহীন বিশাল, সায়েম আবরার, শেখ ইশতিয়াক আহমেদ, শেখ সৈয়দা ইসরাত, হুসাইনুর মিঠুন, ফারজানা তানজিম, মো. ইমরান হোসেন, খাদেমুল ইসলাম মৃদুল, শাহ্ পরাণ, আব্দুল্লাহ আল মামুন শুভ, মো. নাসিফ হাসান, ইফতেখার জাহান নিশাত, আমিরুল এহসান নিশাত, রাশিদুল ইসলাম রাহাত, চন্দন বর্মন, ওমর ফারুক ফাহিম, শুভ্র নিয়োগী ও মো. রাফসান জনি।

এছাড়াও রয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক – লিরা রহমান, সাব্বির মাহমুদ শুভ, শেখ সারোয়ার হোসেন সুমন, ধনঞ্জয় ভৌমিক জয়, রাসেল আলভী, মনোয়ার হোসেন লাম, ও মো: আবুল বাশার।

সাংগঠনিক সম্পাদক -বখতিয়ার ফাহিম, মেহেদী হাসান হৃদয়, এম তাফসীরুল-ই-আব্বাসী মৃধা, মোঃ আল আমিন, জেবা তাসনিম জেরিন, আনিসুজ্জামান বিপ্লব, মো. রাব্বুল হাসান, ফরহাদ আহমেদ মুন্না, রাকিব জামান, হাবিবুন মুসতারি ইভা ও মো. মনিরুজ্জামান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.