The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

দায়িত্বে অবহেলা ও উদাসীনতার অভিযোগে হল প্রভোস্টের অপসারণ, নতুন প্রভোস্ট নিয়োগ

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মুখতার ইলাহী হলের প্রভোস্ট রশীদুল ইসলামের দায়িত্বে অবহেলা ও উদাসীনতার অভিযোগ এনে তাকে অপসারণ করে নতুন প্রভোস্ট হলেন একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক শাহীনুর রহমান।

মঙ্গলবার (২৮ মার্চ) উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নিয়োগ প্রদান করা হয়।

২৬শে মার্চ স্বাধীনতা দিবসে শহীদ মুখতার ইলাহী হলে নিম্নমানের ও অস্বাস্থ্যকর প্ল্যাস্টিকের প্যাকেটে খাবার পরিবেশন করা হয়। শুধু তাই নয়, হলের পক্ষ থেকে বিতরণ করা খাবারে পোকা পাওয়া গেলে ক্ষোভে ফেটে পড়ে আবাসিক শিক্ষার্থীরা। হল প্রভোস্ট ড. রশীদুল ইসলামের দায়িত্বে অবহেলা ও উদাসীনতার অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্নভাবে প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। এর পর আজকে রশীদুল ইসলামকে অপসারণ করে নতুন প্রভোস্ট নিয়োগ দেয়া হলো।

অফিস আদেশে বলা হয়, শহীদ মুখতার ইলাহী হলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার নিমিত্তে আপনাকে (শাহীনুর রহমান) দায়িত্ব প্রদান করা হলো। এই নিয়োগ আদেশ ২৯ মার্চ (বুধবার) থেকে কার্যকর হবে। যা পরবর্তী দুই বছর বলবৎ থাকবে।

এরে আগে ২০১৬ সালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেন সদ্য নিয়োগপ্রাপ্ত প্রভোস্ট শাহীনুর রহমান। শুধু তাই নয়, একই হলের প্রভোস্টের দায়িত্বও সফলভাবে পালন করেন তিনি। সে সময় ছাত্রদের পূর্ণ সহযোগীতা করে হলের সার্বিক উন্নয়নে কাজ করেন শাহীনুর রহমান।

সদ্য নিয়োগপ্রাপ্ত প্রভোস্ট সহযোগী অধ্যাপক শাহীনুর রহমান বলেন, ‘ছাত্রদের পূর্ণ সহযোগিতা করে হলের উন্নয়নে কাজ করব। আমার উপর অর্পিত দায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারি, সে জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.