The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ১৯শে জুন, ২০২৪

তীব্র গরমে চবির ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে

চবি প্রতিনিধিঃ তীব্র গরমের কারণে দুর্বিষহ জনজীবন। এ অবস্থায় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যাবতীয় ক্লাস কার্যক্রম অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে পরীক্ষাসমূহ সশরীরে অনুষ্ঠিত হবে। এছাড়া শাটল ট্রেন যথানিয়মে চলাচল করবে ও বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খোলা থাকবে।

রবিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়৷ বিষয়টি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশব্যাপী চলমান গ্রীষ্মের তীব্র তাপদাহ (হিট ওয়েব) এর কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের সকল বর্ষ/সেমিস্টারের শতভাগ ক্লাশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

বাইরে বের হওয়ার সময় স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য সকলকে পরামর্শ দেওয়া হলো।

উল্লেখ্য যে, বিভাগ ও ইনস্টিটিউটের পূর্ব নির্ধারিত পরীক্ষাসমূহ (ব্যবহারিক পরীক্ষা, ফিল্ড পরীক্ষা ইত্যাদি), ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম যথানিয়মে অনুষ্ঠিত হবে ও বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চলমান থাকবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ ও সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.