The Rising Campus
News Media

ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত

আজ ৯ নভেম্বর ২০২২ বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিজনেস স্টাডিজ অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্তিমূলক, অসাম্প্রদায়িক ও মানবিক ক্যাম্পাস হিসেবে উল্লেখ করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ, গবেষণাগার ও পাঠাগারের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করে দক্ষ ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান এবং বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সিকদার মনোয়ার মুর্শেদসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের নিয়মনীতি, সুযোগ-সুবিধা, বিভিন্ন দাফতরিক কার্যক্রম, সেবাসমূহসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে জানতে হবে। পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল থেকে পরিবার, শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে সর্বদা সম্পৃক্ত থাকতে হবে। ক্যাম্পাসের পরিবেশ ও প্রকৃতি সংরক্ষণে সচেতন থাকতে হবে। উদ্ভাবনমুখী ও সৃজনশীল কর্মকান্ডে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে সময়ের সদ্ব্যবহার করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.