ঢাবি সিন্ডিকেট নির্বাচন: আওয়ামীপন্থী শিক্ষকদের পূর্ণ প্যানেলের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের পূর্ণ প্যানেলের জয়।

শিক্ষকদের জন্য নির্ধারিত ৬টি পদেই নীলদল জয় পেয়েছেন। এর মধ্যে ২টি পদে বিএনপিপন্থী সাদাদলের কোনো প্রার্থী না থাকায় ভোটগ্রহণ করা হয়নি। বাকি ৪টি পদের বিপরীতে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা অবধি বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোটগ্রহণ চলে।

ভোটগ্রহণ শেষে বেলা ৩টায় আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করে নির্বাচন কমিশনার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

সিন্ডিকেট সদস্য হলেন যারা:
ডিন পদে নীল দলের আহ্বায়ক অধ্যাপক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুস ছামাদ বিনা প্রতিদ্বন্দ্বিতা, প্রভোস্ট ক্যাটাগরিতে হাজি মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান ৭৭৫ ভোট পেয়ে নির্বাচিত, অধ্যাপক ক্যাটাগরিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া ৭৯৮ ভোট পেয়ে নির্বাচিত, সহযোগী অধ্যাপক পদে লোক প্রশাসন বিভাগের আবু হোসেন মুহম্মদ আহসান ৮৮৫ ভোট পেয়ে নির্বাচিত, সহকারী অধ্যাপক পদে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ শরিফ উল ইসলাম ৭৮৬ ভোট পেয়ে নির্বাচিত এবং প্রভাষক পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাহিন মোহিদ বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন।

সিন্ডিকেটের শিক্ষক প্রতিনিধি ছাড়াও একইসাথে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিষদ ও ফাইন্যান্স কমিটির সদস্য নির্বাচনেও নীলদলের প্রার্থীরা নিরঙ্কুশ জয়লাভ করেছে।

উল্লেখ্য, ১৯৮৩ সালের পর এবারই প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল পূর্ণ প্যানেল নির্বাচিত হলেন।