The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ১৯শে জুন, ২০২৪

ঢাবি শিক্ষক সমিতির নেতৃত্ব আওয়ামীপন্থি নীল দলের হাতেই

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নেতৃত্ব ধরে রেখেছে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের সংগঠন নীল দল। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যকরী পরিষদের ১৫ পদের ১৪টিতেই জয় পেয়েছেন তারা।

সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা।

বিএনপিপন্থি শিক্ষকদের সাদা প্যানেলে জয় পেয়েছেন কেবল সহ-সভাপতি পদের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে এ নির্বাচনের ভোটগ্রহণের পর বিকেল ৫টায় ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালকের দায়িত্বে থাকা ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

সভাপতি পদে জয়লাভ করা অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ভোট পেয়েছেন ৮১৯টি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাদা দলের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম পেয়েছেন ৩৮৪ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন পেয়েছেন ১৩২ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী অধ্যাপক ড. জিনাত হুদা পেয়েছেন ৭১২ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাদা দলের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ভোট।

এছাড়া ১০টি সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন, টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. এ জেএম শফিউল আলম ভূইয়া, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. কামরুল হাসান, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো মাকসুদূর রহমান, জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান এবং প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড শারমিন মুসা। তারা সকলেই নীল দলের প্যানেল থেকে জয়ী হয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.