The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

ঢাবি থেকে ৫২ জনের পিএইচডি-এমফিল ডিগ্রি লাভ

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ৩১জন গবেষক পিএইচ.ডি এবং ২১জন এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। গত ৩০ জানুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি দেওয়া হয়েছে।

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেনঃ বাংলা বিভাগের অধীনে জান্নাত আরা সোহেলী, ইতিহাস বিভাগের অধীনে তপন কুমার পালিত, এ এস এম মোহসীন, আরবী বিভাগের অধীনে জাহিদুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আলী করিম, সংস্কৃতি বিভাগের অধীনে জি এম তারিকুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে হুসাইনুল বান্না, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে খন্দকার খায়রুন্নাহার, সংগীত বিভাগের অধীনে অণিমা রায় ও সমাজবিজ্ঞান বিভাগের অধীনে ইউ এস রোকেয়া আক্তার।

এছাড়া রয়েছেন নৃবিজ্ঞান বিভাগের অধীনে মোসাম্মৎ শামীমা নাছরীন, আইন বিভাগের অধীনে মোহা. ওয়াহেদুজ্জামান, স্নেহাদ্রি চক্রবর্তী, রসায়ন বিভাগের অধীনে হাসিনা আখতার শিমুল, ফাতেমা তুজ জোহরা, গণিত বিভাগের অধীনে আশরাফী মেহের নিগার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে মো. মোশিদুল ইসলাম, শামিমা নাছরীন, মনোবিজ্ঞান বিভাগের অধীনে রাজেকা ফেরদৌস তানি, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে এস এম আবুল কালাম আজাদ, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে শেগুফতা আফরিন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে মাহবুবা বেগম ও ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. রবিউল ইসলাম।

আরও রয়েছেন অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধীনে দুলাল চন্দ্র গাইন, গ্রাফিক ডিজাইন বিভাগের অধীনে ভদ্রেও রীটা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মোহাম্মদ আশরাফ সাদেক, শিল্পী রানী সাহা, বিপ্লব মল্লিক, শেখ শাহবাজ রিয়াদ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. তৌহিদুল হক ও তথ্য-প্রযুক্তি ইনস্টিটিউটের অধীনে মো. ইফতেখারুল আমিন।

এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেনঃ ইতিহাস বিভাগের অধীনে ইদ্রিস আলী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে রোকসানা আক্তার, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে তাসলিমা আক্তার, সংস্কৃত বিভাগের অধীনে বুলবুল দাস, তানজিলা আক্তার ইভা, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে ইনজামাম মাহবুব মজুমদার, তাহরিমা বিতে নইম মৌ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে শামীম হোসেন, লোক প্রশাসন বিভাগের অধীনে তাহমিনা দিলসাদ ও যোগাযোগ বৈকল্য বিভাগের অধীনে মোবাশ্বেরা ইসলাম।

এছাড়া রয়েছেন রসায়ন বিভাগের অধীনে ফারহানা শবনম, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে মো. আবদুর রহমান, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে সাদেকা হোসেন, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে মো. রকিবুল হাসান, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে রেহনুমা মোস্তফা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে রাহুল চন্দ্র সাহা, সাদিয়া আফরিন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে সাজিয়া মাহমুদ, শামীমা আক্তার, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে এইচ এম মনিরুজ্জামান ও মো. ওবায়দুল হক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.