The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

ঢাবি অধ্যাপক ড. জিয়া রহমানকে অশ্রুসিক্ত বিদায়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমানের জানাজা সম্পন্ন হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে অশ্রুসিক্ত বিদায় জানান। বাদ আসর নিজ বাড়ির পার্শ্ববর্তী মসজিদে দ্বিতীয় জানাজা পরবর্তীতে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

শনিবার (২৩ মার্চ) বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা পড়ানো হয়। মসজিদের সিনিয়র ইমাম ও খতিব ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দীন তার জানাজার নামাজ পড়ান। এর আগে তাকে শেষ মুহূর্তে একবার দেখতে সেখান ভিড় করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অধ্যাপক জিয়া রহমানের ভাই বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে চলতে ফিরতে আমার ভাই কারো সঙ্গে খারাপ আচরণ বা কারো সঙ্গে মনোমালিন্য হলে সবাইকে ক্ষমা করে দেওয়ার জন্য অনুরোধ করছি। এছাড়া জীবদ্দশায় তিনি যদি কারো কাছ থেকে কোনো ঋণ করে থাকেন তাহলে আমাদের জানানোর অনুরোধ রইলো, আমরা তা পরিশোধের চেষ্টা করবো৷ সবাই আমার ভাইয়ের জন্য দোয়া করবেন যেনো আল্লাহ উনাকে মাফ করে দেন এবং জান্নাত নসিব করেন।

শনিবার ভোর পৌনে ৪টায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। এর আগে রাত তিনটার দিকে হঠাৎ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়া হয়, সেখানে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।

জানাজায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এস এম মাকসুদ কামাল, সাবেক উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামান, প্রো উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক ড মমতাজ উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, হল প্রাধ্যক্ষবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীসহ কয়েক হাজার মুসল্লি অংশগ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.