The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাবি অধিভুক্ত সাত কলেজ : ১০ দিনে ভর্তি আবেদন ২৮ হাজার ৬০০

টিআরসি রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণীতে ভর্তির জন্য পরীক্ষায় অংশ নিতে ১০ দিনে ২৮ হাজার ৬০০ টি আবেদন জমা পড়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, সাত কলেজের বিজ্ঞান ইউনিট, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের বিভাগগুলোতে ভর্তির জন্য আবেদন চলমান রয়েছে। রাজধানীর ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজের অন্তর্ভুক্ত বিভাগসমূহে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা দিতে গত ২ এপ্রিল বিকেল সাড়ে চারটা থেকে এই আবেদন শুরু হয়েছে। এটি চলবে আগামী ৩০ এপ্রিল রাত বারোটা পর্যন্ত।

এখন পর্যন্ত (১১ এপ্রিল দুপুর) মোট ২৮ হাজার ৬০০ টি আবেদন জমা পড়েছে।

তিনি আরও বলেন, এসব আবেদনের মধ্যে বিজ্ঞান ইউনিটে ৯ হাজার ৭০০ টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১০ হাজার ৮০০ টি এবং ব্যবসায় শিক্ষা ইউনিটে ৮ হাজার ১০০ টি আবেদন জমা পড়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.