The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

ঢাবির হল থেকে কর্মচারীদের উচ্ছেদের দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদদীন হল থেকে কর্মচারীদের উচ্ছেদের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। অবিলম্বে শিক্ষার্থীদের জন্য হলের কক্ষগুলো ফাঁকা করে দেয়ার দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (১৯ মে) বিকাল সাড়ে ৫টার দিকে হলগেট বন্ধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল শেষে শিক্ষার্থীরা হলটির প্রধান ফটকে তালা দেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, হলে যেখানে শিক্ষার্থীরাই থাকার জায়গা পান না, সেখানে হলের একপাশে কর্মচারীদের জন্যে বরাদ্দ দেয়া হয়েছে। এর ফলে প্রায় দেড়শো শিক্ষার্থীর আবাসন সংকট তৈরি হয়েছে। কর্মচারীদের জন্য বিশ্ববিদ্যালয় বড় বড় ভবন তৈরি করা হয়েছে, তা সত্ত্বেও তারা কেন শিক্ষার্থীদের জায়গা দখল করে থাকবেন?

হলটির শিক্ষার্থী মাসুদ হোসেন গণমাধ্যমে বলেন, আমরা জায়গার অভাবে ৮ জনের রুমে ১২ জন ফ্লোরিং( মেঝেতে) করে থাকি। শিক্ষার পরিবেশ হলো নাকি এটা? প্রায় দেড়শ থেকে দুইশত শিক্ষার্থীর আবাসস্থল তারা দখল করে আছে। তাদেরকে স্থানান্তর করতে পারলে একটু হলেও শিক্ষার্থীরা শান্তিতে থাকবে।

এ বিষয়ে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক শাহীন খান গণমাধ্যমকে বলেন, হল প্রশাসন এ বিষয়ে অবগত আছি। শিক্ষার্থীরা চাইলে আমাকে স্মারকলিপি দিতে পারতো। হলের ভেতর তো সিন ক্রিয়েট করার কোনো দরকার নেই। প্রশাসন তো ঘুমাচ্ছে না। আমরা এটা অলরেডি কাজ করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.