The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাবির শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা পাচ্ছেন অ্যাকাউন্টস ড্যাশবোর্ডের সুবিধা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আর্থিক লেনদেন ডিজিটালাইজড করার অংশ হিসেবে স্বতন্ত্র অ্যাকাউন্টস ড্যাশবোর্ড চালু করা হয়েছে।

গত বুধবার (২ নভেম্বর) আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এই ড্যাশবোর্ড উদ্বোধন করেন ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রত্যেকে লগ-ইন করার মাধ্যমে নিজের অ্যাকাউন্টস্ ড্যাশবোর্ড থেকে তাদের বেতন, প্রভিডেন্ট ফান্ড, ইনকাম ট্যাক্স, পরীক্ষার বিলসহ বিভিন্ন তথ্যাদি খুব সহজেই দেখতে পারবেন। এর জন্য প্রথমে প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রত্যেককেই নিবন্ধন করতে হবে। এক্ষেত্রে সবার ই-টিন সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট du.ac.bd- এ অ্যাকাউন্টস্ ড্যাশবোর্ড সম্পর্কিত বিস্তারিত নির্দেশনা ও তথ্য পাওয়া যাবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অ্যাকাউন্টস ড্যাশবোর্ড উদ্বোধন করে বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের একটি চাহিদা ছিল। এটির মাধ্যমে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এখন থেকে খুব সহজেই বিশ্ববিদ্যালয় থেকে তাদের আয়-ব্যয় সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে পারবেন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান, তিনি বলে এর ফলে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক ব্যবস্থাপনায় গতিশীলতা আসবে এবং সব ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাইফুদ্দিন মো. তারিক এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ পরিচালিত DU-AIS Project-এর মাধ্যমে এই ড্যাশবোরর্ডের সার্বিক কার্যক্রম সম্পন্ন করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.