The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাবিতে ছাত্রীদের আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা আজ ১০ জানুয়ারি ২০২৩ মঙ্গলবার কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং পরিচালক মো. শাহজাহান আলী বক্তব্য রাখেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদাসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের ক্লাসরুম এবং খেলার মাঠে সমানভাবে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেছেন, দক্ষ ও স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে উভয় ক্ষেত্র থেকেই শিক্ষার্থীরা সমানভাবে জ্ঞান ও প্রশিক্ষণ পেয়ে থাকে। পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ শিক্ষার্থীদের পেশাগত জীবনেও সফলতা বয়ে আনে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে নারীর ক্ষমতায়ন ও নারী অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ অসাধারণ অগ্রগতি অর্জন করেছে। প্রধানমন্ত্রীর উৎসাহ ও অনুপ্রেরণায় শিক্ষা, ক্রীড়াসহ সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

উদ্বোধনী ম্যাচে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ৩২ রানে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলকে পরাজিত করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.