The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

ঢাবির এফ রহমান হলের শিক্ষার্থীরা হলে সিট না পেয়ে মধ্যরাতে রাস্তায়

হলে আসন বরাদ্দের দাবিতে মধ্যরাতে অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এ এফ রহমান হলের ২য় বর্ষের শিক্ষার্থীরা। তারা বৃহস্পতিবার (১৬ মার্চ) রাত দেড়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে রুমের দাবিতে এই অবস্থান শুরু করেন।

খবর পেয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান ভিসির বাসভবনের সামনে অবস্থান নেওয়া ছাত্রদের কাছে ছুটে আসেন এবং তার আশ্বাসে রাত ৩টার দিকে অবস্থান থেকে সড়ে দাঁড়ায় শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচি সূত্রে জানা গেছে, স্যার এ এফ রহমান হলের ১১১ নম্বর রুমে ৪৩ জন শিক্ষার্থী থাকেন। রুমটি ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের নিয়ন্ত্রণাধীন। রুমটিতে ৪ জনের জায়গায় সর্বোচ্চ ৮ জন থাকা সম্ভব। কিন্তু সেখানে ৪৩ জন শিক্ষার্থী থাকেন। শুধু তাই নয় এইটুকুতে থাকার জন্যেও অনেক প্রকার নির্যাতন ও তাচ্ছিল্যও সহ্য করতে হয় তাদের।

অবস্থানরত শিক্ষার্থীরা বলেন, নিয়মিত ছাত্রলীগের প্রোগ্রাম করা সত্বেও আমাদের আর একটা রুম দেওয়া হচ্ছে না। সমস্যার কথা জানালে তারা (ইমিডিয়েট সিনিয়র) বলেন, ‘তোরা পচে মর, আমাদের সমস্যা নাই’। পাঁচ মিনিটের আল্টিমেটামে আমাদের বের করে দিয়েছে। আমাদের জিনিসপত্র নেওয়ার সময় পর্যন্ত তারা দেয়নি।

শিক্ষার্থীরা বলেন, আমরা রুমের দাবি জানানোয় আমাদের ইমিডিয়েট সিনিয়ররা আমাদের রুম থেকে বের করে তালা লাগিয়ে দিয়েছে। আমাদের এখন যাওয়ার কোনো জায়গা নেই। আমাদের অনেকের কালকে পরীক্ষা আছে। কয়েকজন অসুস্থ ছিল, তাদের ধরে ধরে বের করে এখানে নিয়ে আসছি আমরা। আমাদের দাবি না মানলে এখান থেকে চলে যাব না।

রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালি আসিফ ইনান উপস্থিত হন। পরবর্তীতে তিনি শিক্ষার্থীদের বুঝিয়ে রুম দেওয়ার আশ্বাস দিয়ে হলে ফেরত পাঠান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.