The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

ঢাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে আবেদন আড়াই লাখ, সময় শেষ হচ্ছে আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ সোমবার (২০ মার্চ) । আজ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ১৯ মার্চ বিকেল পর্যন্ত আবেদন পড়েছে প্রায় ২ লাখ ৭৩ হাজার। এর মধ্যে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আবেদন পড়েছে ১ লাখ ১১ হাজার, বিজ্ঞান ইউনিটে ১ লাখ ১৮ হাজার, ব্যবসায় শিক্ষা ইউনিটে সাড়ে ৩৭ হাজার এবং চারুকলা ইউনিটে আবেদন পড়েছে ৬ হাজার।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান  এসব তথ্য জানিয়েছেন।

২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয় ২৭ ফেব্রুয়ারি । ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ভর্তির নির্ধারিত এই ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ১০০০ টাকা ফি দিয়ে আবেদন করতে পারছেন। ১৮ এপ্রিল থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা পূর্ব পর্যন্ত, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

আগামী ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হবে এবারের ভর্তি যুদ্ধ। এছাড়া ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সব ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। ‘চারুকলা ইউনিট’ ব্যতীত অন্য তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা গতবারের মতো ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.