The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাবিতে বিশেষ সমাবর্তন আজ, বঙ্গবন্ধু পাচ্ছেন সম্মানসূচক ‘ডক্টর অব লজ’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে। আজ রোববার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে এ সমাবর্তন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

বিশেষ সমাবর্তন উপলক্ষে গত ২২ অক্টোবর নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানেরা উপস্থিত ছিলেন।

সভায় বিশেষ সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ও ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন উপ-কমিটির সার্বিক কার্যক্রম ও প্রস্তুতি পর্যালোচনা করা হয় এবং সার্বিক প্রস্তুতি ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়। সমাবর্তনে বিদেশি কূটনীতিক, আমন্ত্রিত অতিথিসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.