The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাবিতে উৎসবমুখর পরিবেশে দেবী সরস্বতীর আরাধনা চলছে

গেল দুই বছর করোনার কারনে ছোট পরিসরে আয়োজন হলেও এবার পুরোনো আমেজে উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের দেবী সরস্বতীর আরাধনা চলছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে অঞ্জলি দেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পূজার কার্যক্রম শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট জগন্নাথ হল প্রাঙ্গণজুড়ে বিভিন্ন আইডিয়া ব্যবহার করে মোট ৭৩টি মণ্ডপ তৈরি করেছে। জগন্নাথ হল উপাসনালয়ে কেন্দ্রীয়ভাবে আয়োজিত একটি পূজা ছাড়াও বরাবরের মতো এই মহোৎসবের বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে হলের পুকুরে চারুকলা অনুষদের তৈরি বড় একটি প্রতিমা।

সরস্বতী পূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাড়াও রোকেয়া হল, কবি সুফিয়া কামাল হল, শামসুন্নাহার হল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হল, বাংলাদেশ কুয়েত-মৈত্রী হলকে সাজানো হয়েছে বর্ণিল সাজে এবং বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জগন্নাথ হল প্রাঙ্গণে পূজা অর্চনার পাশাপাশি আনন্দে মেতে উঠেছেন শিক্ষার্থী ও দর্শনার্থীরা। শিশুদের খেলার জন্য আছে নানা আয়োজন, অনেক শিক্ষার্থী ও শিশুদের নাগরদোলা চড়তে দেখা গেছে।  বিভিন্ন বিভাগ ও হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন এতে। সব মিলিয়ে পূজাকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে জগন্নাথ হল প্রাঙ্গণে। পরিবার-পরিজন নিয়েও অনেকে এসেছেন পূজা দেখতে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.