The Rising Campus
News Media

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের একটি স্থায়ী সহকারী অধ্যাপক পদ ও দুটি স্থায়ী প্রভাষক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী অধ্যাপক
বিভাগ: সমুদ্রবিজ্ঞান
পদসংখ্যা: ১
যোগ্যতা: এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগ/জিপিএর ক্ষেত্রে ৫.০০–এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ সমুদ্রবিজ্ঞান/ভূতত্ত্ব/জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি/সিজিপিএর ক্ষেত্রে ৪.০০–এর মধ্যে ৩.৫০ প্রাপ্ত হতে হবে। কোনো বিশ্ববিদ্যালয়ে তিন বছরের শিক্ষাদান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃত মানের গবেষণা পত্রিকায় তিনটি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে পিএইচডিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

২. পদের নাম: প্রভাষক
বিভাগ: সমুদ্রবিজ্ঞান
পদসংখ্যা: ২
যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫.০০–এর মধ্যে ন্যূনতম ৪.২৫সহ সমুদ্রবিজ্ঞান/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ভূতত্ত্ব বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি/সিজিপিএ ৪.০০–এর মধ্যে ৩.৫০ প্রাপ্ত হতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। যেসব প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান/সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাঁদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটি শর্ত শিথিলযোগ্য।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আবেদন যেভাবে
রেজিস্ট্রারের দপ্তর থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করে আট কপি আবেদনপত্র রেজিস্ট্রার বরাবর পৌঁছাতে হবে। প্রতি কপি আবেদনপত্রের সঙ্গে সার্টিফিকেট, মার্কশিট, প্রশংসাপত্র ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে।

আবেদন ফি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০ টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট পাঠাতে হবে। পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০

আবেদনের শেষ তারিখ: ১৮ জুলাই ২০২২।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.