The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন

নাজমুস সাকিব আদিব, ঢাবিঃ দীর্ঘ চার বছর ৭ মাস পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের নিউক্লিয়াস হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সম্মেলন।

শনিবার (৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এ সম্মেলন শুরু হয়।

সম্মেলনের উদ্ধোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এসময় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন।

বিকেল তিনটায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও সম্মেলনের উদ্ধোধক ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় দেরি করে আসায় বিকেল তিনটা ২৭ মিনিটে সম্মেলন উদ্ধোধন করা হয়।

সম্মেলন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। আর সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখার ১৮টি হল শাখার নেতাকর্মীসহ বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউটের নেতাকর্মীরা যোগ দিয়েছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয় গত ২০১৮ সালের ২৯ এপ্রিলে। পরে ওই বছরের ৩১ জুলাই সনজিত চন্দ্র দাসকে সভাপতি ও সাদ্দাম হোসেনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। গত ২১ নভেম্বর মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে বহুল কাঙ্ক্ষিত এ সম্মেলনের তারিখ ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.