The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪

ঢাকা কলেজে জাতীয় বিজ্ঞান উৎসব শুরু হচ্ছে আজ

ঢাকা কলেজ বিজ্ঞান ক্লাবের আয়োজনে ‘আধুনিকীকরণে অভিযোজন’ স্লোগানে আজ থেকে শুরু হচ্ছে শুরু হচ্ছে ৮ম ডিসিএসসি জাতীয় বিজ্ঞান উৎসব ও বিজ্ঞান মেলা। উৎসবে অংশ নেওয়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে ঢাকা কলেজের টেনিস গ্রাউন্ডে। টানানো হয়েছে সামিয়ানা। করা হয়েছে বিষয় ও বিভাগভিত্তিক স্টল।

ঢাকাসহ সারা দেশের প্রায় ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৪-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে প্রজেক্ট তৈরি ও প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, আইটি অলিম্পিয়াড, ম্যাথ অলিম্পিয়াড, বায়োলজি অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াডসহ বিজ্ঞানভিত্তিক বিভিন্ন কার্যক্রমে অংশ নেবেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কলেজের শহীদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হবে।

ঢাকা কলেজ বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফা সুলতানা জানান, ৮ম ডিসিএসসি বিজ্ঞান মেলা ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইমরান রাহমান এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.