ডেন্টালে ভর্তির ফল প্রকাশ, পাশ ৩৯ হাজার ৩৯৫

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুর আড়াইটায় এ ফল প্রকাশ করা হয়।

ব্যাচেলর আব ডেন্টাল সার্জন্স (বিডিএস) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৫৯ দশমিক ৭৭ শতাংশ পাস করেছে। এবার বিডিএসে মোট ৩৯ হাজার ৩৯৫ জন পাস করেছে, শতাংশে যা ৫৯ দশমিক ৭৭। এদের মধ্যে সরকারি ডেন্টালে মেয়ে ২৮৮ ও ছেলে ২৫৭ জন ভর্তির সুযোগ পাবেন।

এবার ডেন্টালে সর্বোচ্চ নম্বর পেয়ে সারা দেশে সেরা হয়েছেন নাসরিন সুলতানা। তিনি লিখিত পরীক্ষায় ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। নাসরিন ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার প্রায় ৬৬ হাজার শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এই সংখ্যা অন্যবারের চেয়ে অনেক বেশি হলেও শনিবার রাতেই ফল তৈরির কাজ শেষ হহয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সবুজ সংকেত পাওয়ায় দুপুর আড়াইটায় ফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ২৬টি ভেন্যুর বিভিন্ন কেন্দ্রে ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৬৫ হাজার ৯০৭ জন পরীক্ষার্থী ৫৪৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। ফলে প্রতি আসনের জন্য ১২১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছে।