The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

টেকনাফের শীর্ষ সন্ত্রাসী গিয়াস ডাকাত অবশেষে পুলিশের জালে ধরা

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফে সাবেক ওসি প্রদীপের সোর্স ও কুখ্যাত আন্ত ডাকাত দলের প্রধান গিয়াস উদ্দিন ডাকাত কে অবৈধ অস্ত্র,গুলি ও ইয়াবাসহ তাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৭ এপ্রিল) রাত এগারোটায় বিষয়টি গণমাধ্যম কে জানান টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম।

এর আগে গত সোমবার হ্নীলা পশ্চিম রঙ্গিখালী শীলের জিরি পাহাড়ের ঢালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আটক গিয়াস উদ্দিন (৩৯) ওই এলাকার গুরা মিয়ার পুত্র।

টেকনাফ থানার ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকায় অভিযান চালিয়ে ওসি প্রদীপের সোর্স ও কুখ্যাত ডাকাত দলের প্রধান গিয়াস ডাকাতকে গ্রেফতার করা হয়েছে ।এসময় তার কাছ থেকে ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক, ১টি ওয়ান শুর্টারগান,২রাউন্ড রাবার কার্তুজ এবং ৫ হাজার পিস ইয়াবাসহ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে টেকনাফ থানায় একাধিক অস্ত্র, মাদক, হত্যা মামলা সহ ও ৯ টি মামলা রয়েছে।

টেকনাফ থানার ওসি জানান, আটককৃত আসামী গিয়াস উদ্দিন প্রঃ গিয়াস ডাকাতের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনের পৃথক পৃথক ধারায় নিয়মিত মামলা দায়েরের পর আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

একাধিক নির্ভরযোগ্যে সূত্রে জানিয়েছে, গিয়াস ডাকাতের সাথে রোহিঙ্গা সশস্ত্র বিরোধী সংগঠন আরসা (আরএসও) সহ একাধিক সংগঠনের অপকর্মের সাথে গিয়াস ডাকাতের সম্পৃক্ততা রয়েছে।বিশেষ করে স্থানীয়দের অপহরণ করে রোহিঙ্গা সস্ত্রাসীদের আস্তানায় নিয়ে যাওয়া ও মুক্তিপণ আদায়ের ক্ষেত্রে গিয়াসের অগ্রণী ভূমিকা রয়েছে। স্থানীয় সূত্রে আরো জানিয়েছে বহুল আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন ও হাকিম ডাকাতের সাথে গিয়াস ডাকাতের সাথে রয়েছে দহরমমহরম সম্পর্ক

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আরও জানান, তার সেকেন্ড ইন কমান্ড আনেয়ার প্রকাশ (লেডাইয়া) ধরতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে এদিকে গিয়াস ডাকাতের আরও অপকর্মের তথ্য জানতে আদালতে তার বিরুদ্ধে রিমান্ড চাওয়া হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.