The Rising Campus
News Media

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ১২ কিশোর

এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ বাড়াতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলো মসজিদ কমিটি। তারই ধারাবাহিকতায় টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১২ জন শিশু-কিশোর।

গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার ধুম ইউনিয়নের সমাজসেবক মোহাম্মদ জুনায়েদের সৌজন্যে শুক্রবারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের সামনে বাইসাইকেলগুলো তাদের হাতে তুলে দেওয়া হয়।

জানা গেছে, ইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদ কমিটি দুই মাস আগে ঘোষণা দিয়েছিলেন যে, ১৫ বছরের কম বয়সের শিশু কিশোররা যদি একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে তাদেরকে একটি করে বাইসাইকেল দেওয়া হবে। সেই ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার অনেক শিশু কিশোরই নামাজ আদায় শুরু করে। টানা ৪০ দিন নিয়মিত জামাতে নামাজ পড়েছেন এমন ১২জনের হাতে বৃহস্পতিবার সেই পুরষ্কার তুলে দেওয়া হয়।

মসজিদ কমিটির এমন কার্যক্রমে এলাকার শিশু-কিশোররা নামাজের প্রতি আগ্রহী করে তুলছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এরপর থেকে শিশুরা নিয়মিত নামাজে আসছে বলেও জানান তারা।

পুরস্কারপ্রাপ্ত শিশু-কিশোররা হলো- শাহরিয়ার ভূঁইয়া, মেহরাজ উদ্দিন, আব্দুল্লাহ আল তাহমিদ, জামশেদ আলম, নুরুন্নবী সিফাত, ফয়সাল, জিহাদ, তামিম, শারাফাত, প্রান্ত, কাশফি উদ্দিন ও মাইনুল হাসান।

বৃহস্পতিবার সকালে শুক্রবারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সাইকেলগুলো কিশোরদের হাতে তুলে দেওয়া হয়।
৪০ বছর পর পাকিস্তান থেকে বাড়ি এলেন হারিয়ে যাওয়া আকলিমা
পুরস্কারপ্রাপ্ত মেহরাজ উদ্দিন বলেন, বাইসাইকেল পেয়ে আমার অনেক আনন্দ লাগছে। ৪০ দিন টানা জামাতে নামাজ আদায়ের ঘোষণা দেওয়ার পর আমি প্রতিজ্ঞা করেছিলাম নামাজ ছাড়া যাবে না। আলহামদুলিল্লাহ টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করে খুব ভালো লাগছে। ভবিষ্যতেও সব সময় নিয়মিত জামাতে নামাজ আদায় করব ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার শুক্রবারইয়ার হাট কেন্দ্রীয় মসজিদ মাদরাসা ও ঈদগাঁ কমপ্লেক্স এর আজিজ মিছির ভূইয়া ভবনে নুরানি অ্যাকাডেমির নতুন ক্লাস উদ্বোধন এবং শিশু কিশোরদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নূর নবী ভূইয়া, সম্পাদক নুরুল কাদের হোসাইনি, উপদেষ্টা মেজবাউল হক মানিক, মাদরাসা পরিচালনা কমিটির আহ্বায়ক হাজী শামসুদ্দিন ভূইয়া ও সদস্য সচিব আজমুল হোসেন ভূইয়া।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.