The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

টাকা জমা দেয়াকে কেন্দ্র করে ব্যাংকেই দুই নারী শিক্ষার্থীর হাতাহাতি

ইবি প্রতিনিধি: ব্যাংকে পরীক্ষার ফি জমা দেয়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই নারী শিক্ষার্থীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)।

বুধবার (২৪ মে) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের নিচতলায় অবস্থিত অগ্রনী ব্যাংকের ভেতরে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, দুপুর বেলা অগ্রনী ব্যাংকে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে টাকা জমা দিতে আসলে এসময় অতিরিক্ত ভিড় থাকায় প্রচন্ড চাপের সৃষ্টি হয়। এসময় এক শিক্ষার্থী একাই সাত থেকে আট জনের টাকা একসাথে জমা দিতে গেলে অপর এক শিক্ষার্থী তাকে বাধা দেওয়ায় তার সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। যা এক পর্যায়ে হাতাহাতিতে গড়ায়। এ ঘটনায় ব্যাংকের ভেতর হট্টগোলের সৃষ্টি হয় এবং সাময়িক সময়ের জন্য ব্যাংকিং কার্যক্রম ব্যাহত হয়।

এ ঘটনায় বিরক্তি প্রকাশ করে ব্যাংকে সেবা নিতে আসা এক শিক্ষার্থী বলেন, ব্যাংকিং সিস্টেম ডিজিটালাইজড না হওয়ায় আমাদেরকে প্রতিনিয়ত এমন ভোগান্তির শিকার হতে হয়। এর ফলে আমাদের সময় যেমন নষ্ট হচ্ছে একই সাথে ভোগান্তিও চরমে। একটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ব্যাংকিং সেবা এখনো সেই মান্ধাতা আমলের ব্যবস্থাপনায় চলছে। ফলশ্রুতিতে ভোগান্তির মাত্রা ক্রমশ প্রকট আকার ধারণ করছে। এ সমস্যার সমাধান এখন সময়ের দাবি।

এ বিষয়ে অগ্রণী ব্যাংকের ইবি শাখার সহকারী মহাব্যবস্থাপক বলেন, ঘটনার সময় আমি ছিলাম না। তবে বিষয়টি জানার সাথে সাথে আমি আরেকটি নতুন বুথ বসিয়েছি। তবে আমাদের ব্যাংকের ভেতর জায়গা কম থাকায় এবং লোকবল সঙ্কটের কারণে আমরা স্বাভাবিক গতিতে কাজ করতে পারছি না।

তিনি আরও বলেন, আমরা ই ব্যাংকিং সেবা চালুর জন্য কাজ করছি। এ নিয়ে আজ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর সাথে আমার কথা হয়েছে এবং অগ্রণী ব্যাংকের হেড অফিসে বিষয়টি জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হবে বলে আমরা আশা করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.