The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

জড়িত ছাত্রদের আজীবন বহিষ্কারের ঘোষণা চবি ভিসির

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে নিপীড়ন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় যেসব ছাত্র জড়িত তাদের সবাইকে আজীবন বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। শনিবার (২৩ জুলাই) বেলা ১১টার দিকে গণমাধ্যমকে তিনি এসব কথা জানান।

চবি উপাচার্য বলেন, কোনো শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করা হবে বিশ্ববিদ্যালয়ে সেটি কোনোভাবেই মেনে নেয়া হবে না। ঘটনার পর থেকে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেই কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।

উপাচার্য আরও বলেন, যেসব বহিরাগত যুবক ছাত্রদের সঙ্গে যৌন নিপীড়নের ঘটনায় জড়িত, বিশ্ববিদ্যালয়ে তাদের প্রবেশ নিষিদ্ধ করা হবে। সেই সঙ্গে আইনি প্রক্রিয়ায় তাদের বিচারকাজ চলবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনার মূলহোতাসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন আজিম, শাউন, বাবু ও মাসুদ। আজ শনিবার বেলা ১১টায় চাঁদগাও ক্যাম্প র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, এ ঘটনার মূলহোতা আজিম হোসেনসহ (ইতিহাস বিভাগ, শিক্ষাবর্ষ ২০১৯-২০) চারজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় সরাসরি জড়িত ৬ জন। মূলহোতা আজিম ছাড়া বাকিরা হলেন-সাইফুল, শাউন, বাবু, সাইফুল ও মাসুদ। বাকি দুইজন (সাইফুল-১ ও সাইফুল-২) পলাতক রয়েছে। আশা করছি, অচিরেই গ্রেফতার হবেন তারা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.