The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

জাহাঙ্গীরনগর থিয়েটারের নতুন নেতৃত্বে হিমাদ্রী-সুমাইয়া

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ঐতিহ্যেবাহী নাট্যসংগঠন ‘জাহাঙ্গীরনগর থিয়েটার’ (অডিটোরিয়াম) এর নতুন কমিটি গঠন করা হয়েছে। ২৩ সদস্যের এই কমিটিতে সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী চন্দন সমাদ্দার সোম হিমাদ্রীকে সাধারণ সম্পাদক এবং একই ব্যাচের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সুমাইয়া জাহানকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে৷

শনিবার (১৮ ফেব্রয়ারি)এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

উক্ত কমিটিতে অর্থ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মুক্তারুল ইসলাম, প্রকাশনা সম্পাদক উৎপল মন্ডল, দফতর সম্পাদক জায়েদ হোসেন আলিফ, প্রযোজনা সম্পাদক এম এস কে শিমুল, প্রচার সম্পাদক প্রিয়া সাহা, পাঠাগার সম্পাদক হাসিব অদনান, সম্মানিত কার্যকরী সদস্য হুমায়ন ইবনে জামান এবং ফাতেমা নাজনীন শায়লা।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে আছেন ফারিয়া মাহিন আলম রিয়ানা, রায়হান বাবু বর্ষণ, আতিকুর রহমান জনি, ওবাইদুর রহমান রুশাদ।

এছাড়াও সাধারণ সদস্য হিসেবে আছেন দীপ্ত মোদক জয়, শান্ত আকবর, সাগরময় বিশ্বাস, আদিত্য ভৌমিক, কনিষ্ক মাঝি, মিথিলা বাউল, খায়ের মাহমুদ ও সৌরভ হোসেন।

জাহাঙ্গীরনগর থিয়েটারের নিয়ম অনুযায়ী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান, প্রধান উপদেষ্টা হিসেবে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান মনির এবং উপদেষ্টা হিসেবে ইতিহাস বিভাগের অধ্যাপক আনিছা পারভীন জলি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক চন্দন সমাদ্দার সোম হিমাদ্রী বলেন, “জাহাঙ্গীরনগর থিয়েটার ৪৪ বছরের সুপ্রাচীন একটি নাট্যসংগঠন। সাংস্কৃতিক নানা আগ্রাসনকে অতিক্রম করে জাহাঙ্গীরনগর থিয়েটার নাট্যচর্চা করে যাচ্ছে৷ নাটক রচনা, সম্পাদনা, নির্দেশনা, অভিনয়, আলোক প্রক্ষেপণসহ থিয়েটার চর্চার সকল অঙ্গনে অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয় সংগঠনটি। জাতীয় পর্যায়ের নাট্যাঙ্গনেও এই সংগঠনটি ব্যাপক সমাদৃত। এমন একটি ঐতিহ্যবাহী সংগঠনের অংশ হতে পারা অত্যন্ত গর্বের।”

উল্লেখ্য, ‘আমরা নাট্য শ্রমিক, নাটক আমাদের শ্রম ও ঘামের ফসল’ প্রতিপাদ্যকে সামনে রেখে গড়ে উঠেছিল জাহাঙ্গীরনগর থিয়েটার। প্রতিবছর সংগঠনটির সদস্যদের অংশগ্রহণে সপ্তাহব্যাপী নবীনবরণ নাট্যোৎসব, আন্ত:বিভাগ ও বার্ষিক নাট্যোৎসবের আয়োজন করে থাকে এই সংগঠনটি। সম্প্রতি সংগঠনটির ৪৩ বছর পূর্তি উপলক্ষে ১২ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছয়দিনব্যাপি নাট্যোৎসব আয়োজিত হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.