The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

জাবিসাসের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জাবি প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে জাবিসাস এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম তুলে ধরে জাতীয় পর্যায়ে জাবিকে পরিচিত করে আসছে। গঠনমূলক কার্যক্রম মানুষের যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধি করে। আর শুরু থেকে এ কাজটিই করে আসছে জাবিসাসের সদস্যরা। আগামীতে জাবিসাসের পথ চলায় এই তরুণ সাংবাদিকরা যাতে নিষ্ঠার সঙ্গে কাজ করে সেই প্রত্যাশা ব্যক্ত করছি”

জাবিসাস সভাপতি আরিফুজ্জামান উজ্জলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইন হিমুর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসান, ইতিহাস বিভাগের অধ্যাপক গোলাম রব্বানী সহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

এতে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, জাবিসাসের সাবেক সদস্যসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সাংস্কৃতিক জোট এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

আয়োজনের প্রথম অংশ শেষে সাংবাদিক সমিতির কার্যালয়ে ‘সাংবাকিতা: তাত্ত্বিক ও প্রায়োগিক’ শীর্ষক শিরোনামে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দ্য নিউ এজ’র সম্পাদক নূরুল কবির। তিনি সাংবাদিকতার তাত্ত্বিক ও প্রায়োগিক নানা বিষয় নিয়ে বক্তব্য রাখেন। আলোচনা শেষে সংক্ষিপ্ত প্রশ্নত্তোর পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে ১৯৭২ সালের ৩ এপ্রিল প্রতিষ্ঠা হওয়া এই সংগঠন স্বাধীন বাংলাদেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক সাংবাদিক সংগঠন। দীর্ঘ এই সময়ে দক্ষ নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের নিকট আস্থার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছে সংগঠনটি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অর্জন, সফলতা ও সমস্যা সততা ও নিষ্ঠার সঙ্গে তুলে ধরার পাশাপাশি একদল সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে জাবিসাস।

You might also like
Leave A Reply

Your email address will not be published.