The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

জাবির স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র নতুন কমিটি গঠন

জাবি প্রতিনিধি:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র ২০২২-২৩ সেশনের জন্যে ৩২ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।নতুন কমিটিতে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন রিফাতকে সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী সাগর কুমার বর্ম্মনকে সাধারণ সম্পাদক হিসেবে পরবর্তী এক বছরের জন্য দায়িত্ব দেয়া হয়।

আজ ৫ নভেম্বর (শনিবার) ২০২২ তরী’র প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ ও সভাপতি আস সাদিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

উক্ত কমিটিতে সহ-সভাপতি পদে ৪জনকে রাখা হয়েছে। তারা হলেন- মো: ইয়াছিন আরাফাত (গনিত-৪৬), সাবিকুন্নাহার মৌ ( প্রত্নতত্ত্ব – ৪৬),জহিরুল ইসলাম (সরকার ও রাজনীতি -৪৭), আবিদা নাসরিন শিল্পী (ইংরেজি -৪৭)।

এছাড়াও যুগ্ন সাধারণ সম্পাদক পদে থাকা ৪ জন হলেন, মো: তৌফিক হুসাইন ( প্রাণিবিদ্যা – ৪৮), মো: ইসরাফিল হোসাইন ( ইতিহাস – ৪৮),তামান্না আক্তার আখিঁ (প্রাণিবিদ্যা – ৪৮), রওশন আরা আক্তার লাকী(প্রাণিবিদ্যা – ৪৮)।

কমিটতে এছাড়া আরও থাকছেন সাংগঠনিক সম্পাদক মো: শাকিল ইসলাম ( ইতিহাস ৪৮),সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান রাব্বি ( পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স – ৪৮), কোষাধ্যক্ষ রিছান হাবিব ( বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি – ৪৯), দপ্তর সম্পাদক সাফায়েত মীর ( গণিত – ৪৯),প্রচার ও প্রকাশনা সম্পাদক কুয়াশা কায়রোজ হিরা ( অনুজীববিজ্ঞান – ৪৯), সহ – প্রচার ও প্রকাশনা সম্পাদক শারমিন আক্তার নীরা ( উদ্ভিদবিজ্ঞান – ৪৯), শিক্ষা কার্যক্রম সম্পাদক সায়মা উলফাত তামান্না ( ইতিহাস – ৪৯),সহ – শিক্ষা কার্যক্রম সম্পাদক উদয় মাহমুদ ( বাংলা – ৪৯),গ্রন্থাগার সম্পাদক তানজিনা আক্তার প্রীতি ( বাংলা – ৪৯), সহ -গ্রন্থাগার সম্পাদক আফসানা মিমি (আন্তর্জাতিক সম্পর্ক -৪৯),সংস্কৃতি বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া মীম (অণুজীববিজ্ঞান-৪৯),সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাশিদা আক্তার (গণ বিশ্ববিদ্যালয়),ক্রীড়া সম্পাদক তৌহিদুর রহমান (প্রাণিবিদ্যা ৪৯ ),সহ-ক্রীড়া সম্পাদক মির্ধা আইরিন আক্তার (বাংলা- ৪৯ ),কার্যকরী সদস্য রাকিবুর রহমান জয় (সরকার ও রাজনীতি- ৫০),তাহসিনা তানসিম মীম (প্রাণিবিদ্যা- ৫০),হারুন অর রশিদ (সরকার ও রাজনীতি- ৫০),মাসুমা ইয়াসমিন জীম (প্রাণিবিদ্যা-৫০),শান্ত রায় (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি – ৫০),মোঃ আব্দুল্লাহ আল কাউসার (আইন ও বিচার -৫০),মাহমুদ খান (প্রাণিবিদ্যা- ৫০),মোঃ ইব্রাহিম খলিলুল্লাহ (বাংলা – ৫০ )।

উল্লেখ্য, ‘আলোর পথে আমরা’ এই স্লোগানকে ধারন করে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘তরী’ স্কুল গঠিত। ২০০৮ সালের ২৮ এপ্রিল সাত-আট জন পথশিশুদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন স্বপ্নবাজ তরুণের হাতে শুরু হয় স্কুলটির যাত্রা। বর্তমানে এই সংগঠনটিতে সুবিধাবঞ্চিত শিশুর সংখ্যা প্রায় একশ জন। তরী’র স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে পাঠদানের পাশাপাশি শিশুদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর, শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.