The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

জাবির সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত

জাবি প্রতিনিধিঃ ‘উচ্ছ্বাসে ভাসি স্মৃতির ভেলায়’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মার্চ) সকাল ১০টায় দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম।

উদ্বোধনকালে উপাচার্য বলেন,‘যারা এই পুনর্মিলনীতে আসছেন তাদের আমি অভিনন্দন জানাচ্ছি। আপনাদের এই আয়োজন যারা কষ্ট করে আয়োজন করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং এই অনুষ্ঠান সফল হোক, স্বার্থক হোক এই কামনা করে এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অমর একুশের পাদদেশ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। হাতি, ঘোড়া, রঙ-বেরঙ এর বেলুন, পোস্টার, ফেস্টুন নিয়ে শোভাযাত্রাটি শহীদ মিনার, টারজান, জয়বাংলা গেট ও চৌরঙ্গী ঘুরে সরকার ও রাজনীতি বিভাগের সামনে এসে শেষ হয়।

দিনব্যাপী এই আয়োজনে বিকাল সাড়ে ৩ টায় কেন্দ্রীয় খেলার মাঠে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এছাড়া বিকাল পাঁচটায় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় বিভাগের সাবেক ও প্রয়াত শিক্ষক, কর্মকর্তা—কর্মচারী, কীর্তিমান সাবেক শিক্ষার্থী এবং গুনীজনকে সম্মাননা প্রদান করা হবে।

এদিকে রাতে সেলিম আল দীন মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন একুশে পদক ও স্বাধীনতা পদক জয়ী কিংবদন্তী সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এই পুনর্মিলনীর মধ্য দিয়ে প্রথমবারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গান পরিবেশন করতে আসছেন সাবিনা ইয়াসমিন। এছাড়াও বিভাগের সাবেক ও বর্তমানদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। রাত ১০টায় র‌্যাফেল ড্র—এর মধ্যদিয়ে আয়োজনের আনুষ্ঠানিকতা শেষ হবে।

সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, বিভিন্ন বিভাগের শিক্ষক ও গুণীজন প্রমুখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.