জাবির ভর্তি প্রক্রিয়া শুরু কাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের পাঁচটি ইউনিটে চূড়ান্ত মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম আগামী রোববার (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হবে। যা আগামী ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য জানিয়েছেন। এর আগে, বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে পাঁচটি ইউনিটের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, অনলাইন ভর্তি প্রক্রিয়া আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১১ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে। এবারের ভর্তি ফি ৬ হাজার ৪০৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া অনলাইন ভর্তি প্রক্রিয়া সম্পন্নের পরপর ভর্তি নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখায় আগামী ৫ সেপ্টেম্বর (সোমবার) থেকে ১২ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে। যা সকাল প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত জমা দিতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

শিক্ষার্থীকে ডাউনলোডকৃত ফরমের সাথে এসএসসি ও এইচএসসি/সমমান-এর মূল সনদপত্র, নম্বরপত্র এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার হতে সংগৃহীত মেডিকেল সনদপত্র। বিভাগ কর্তৃক সত্যায়নপূর্বক প্রত্যেকটির ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি সংযুক্ত করে সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি এবং ডীন-এর মাধ্যমে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় জমা দিতে হবে।

এদিকে জাবি ভর্তি কমিটি জানিয়েছে, ‘নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত কাগজপত্র জমা না দিলে ভর্তি বাতিলপূর্বক আসন শূন্য ধরে পরবর্তী মেধা তালিকা থেকে উক্ত শূন্য আসন পূরণ করা হবে।’