The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

জাবির ফিলোসফি ডিবেটিং ক্লাবের নেতৃত্বে ইলিয়াস – সামিহা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের বিতর্ক সংগঠন ফিলোসফি ডিবেটিং ক্লাবের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী মোঃ ইলিয়াস হোসেনকে সভাপতি ও সামিহা তাসনিমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রবিবার (৩ সেপ্টেম্বর) বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া ও ছাত্রকল্যাণ উপদেষ্টা ড. আবদুছ ছাত্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের বিতর্ক সংগঠন ফিলোসফি ডিবেটিং ক্লাবের ২০২৩ সালের জন্য ২৩ সদস্য বিশিষ্ট সাময়িক ওয়ার্কিং কমিটি গঠন করা হলো। ফিলডিসির ঐতিহ্য পুনরুদ্ধারে এই কমিটির কার্যাবলী পর্যবেক্ষণ করে পরবর্তীতে কমিটি সংশোধন ও পরিমার্জন করা হতে পারে।

নতুন কমিটির অন্য দায়িত্বে যারা রয়েছেন- সহ-সভাপতি (বিতর্ক) মোসাদ্দেকুর রহমান, সহ-সভাপতি (প্রশাসন) আনিকা তাবাসসুম, সহ-সভাপতি (শিক্ষা) নির্বাচিতা চক্রবর্তী, যুগ্ম সম্পাদক (প্রশাসন) ইফতে সাকিব তন্ময়, যুগ্ম সম্পাদক (শিক্ষা) ফারিয়া আফরিন ঐশী, সাংগঠনিক সম্পাদক মো. ওয়াজেন রিজন, সহ-সাংগঠনিক সম্পাদক রুবিনা জাহান তিথী, অর্থ সম্পাদক সাবিকুন নাহার আশা, উপ-অর্থ সম্পাদক সংগীতা পাল, দপ্তর ও প্রচার সম্পাদক সানভীর ইসলাম, গণমাধ্যম ও যোগাযোগ বিষয়ক সম্পাদক তাহেরা খানম সোনালী।

এছাড়া কার্যকরী সদস্যরা হলেন- নাদিয়া মেসবাহ, জাফর মুন্সী, নাজমুল হাসান, আকিব সুলতান অর্ণব, তানজীম নাহার, শারমিন আক্তার, মরিয়ম আক্তার সাথি, সুলাইমান হোসেন, শ্যামলি দাস ও অনন্যা আজিজ।

এ বছর সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া ও মডারেটর হিসেবে দায়িত্ব পালন করবেন বিভাগের ছাত্র কল্যাণ উপদেষ্টা ও সহযোগী অধ্যাপক ড. আব্দুছ ছাত্তার।

এছাড়া উপদেষ্টা হিসেবে রয়েছেন ফাহিম হাসান নিহান, সারোয়ার হোসেন সোহানকে সভাপতি, ফয়সাল মাহমুদ শান্ত ও আলকামা আজাদ।

কমিটির বিষয়ে বিভাগের ছাত্র কল্যাণ উপদেষ্টা ও সহযোগী অধ্যাপক ড. আব্দুছ ছাত্তার বলেন, করোনা মহামারীর কারণে দীর্ঘদিন ক্লাবটির কার্যক্রম বন্ধ ছিল। তাই ক্লাবটির অচলাবস্থা কাটানোর জন্য আমরা বিভাগ থেকে উদ্যোগ নিয়ে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলে একটি নতুন কমিটি গঠন করেছি। আশা করছি নতুন কমিটি ভালো করবে। খুব দ্রুতই জমকালো আয়োজনের মাধ্যমে নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৩ ডিসেম্বর ফিলোসফি ডিবেটিং ক্লাব প্রতিষ্ঠিত হয়। দীর্ঘ সময়ে ক্লাবটি বিতর্ক ক্ষেত্রে বিভিন্ন সফলতা অর্জন করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.