The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

জাবিতে শুরু হচ্ছে নয়দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ ‘ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আজ বেলা ১১ টায় জহির রায়হান মিলনায়তনে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে এই শিল্পকর্ম প্রদর্শনী।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম বলেন, “বাঙালি শোককে শক্তিতে পরিণত করতে শিখেছে। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকল্প বাস্তবায়নের পথে দেশ দ্রুত এগিয়ে চলছে। সরকারের এ লক্ষ্য বাস্তবায়নে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের অংশীদার হতে হবে।”

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার।

এছাড়া অন্যান্যের মধ্যে বাংলা বিভাগের অধ্যাপক ড. পৃথ্বিলা নাজনীন নীলিমা, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইস্রাফিল আহমেদ, পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আলমগীর কবীর, চারুকলা বিভাগের চেয়ারম্যান ফারহানা তাবাসসুম, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. ফাহমিদা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রদর্শনীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইউডা এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৩৪টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীটি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.