The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

জাবিতে মেয়াদোত্তীর্ণ সকল পর্ষদের নির্বাচনের দাবি

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেট, সিন্ডিকেটসহ মেয়াদোত্তীর্ণ সকল পর্ষদের নির্বাচন দাবি করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের কার্যালয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের পক্ষে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমেদের হাতে এ স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা বজায় রাখতে ১৯৭৩-এর অ্যাক্ট, অর্ডিন্যান্স ও সংবিধিকে সমুন্নত রাখা অতীব গুরুত্বপূর্ণ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রায় প্রতিটি গণতান্ত্রিক পর্ষদের (সিনেট, সিন্ডিকেট, শিক্ষা-পর্ষদ, ডীন, অর্থ কমিটি ইত্যাদির) মেয়াদ ৫ বছর আগে ২০১৮ সালে উত্তীর্ণ হলেও প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেই৷

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, আশা করা যায় দীর্ঘদিন বিভিন্ন গণতান্ত্রিক পর্ষদের দায়িত্বে থাকা বর্তমান উপাচার্য বিশ্ববিদ্যালয়ের এই গণতন্ত্রহীনতায় বিচলিত হবেন এবং নিষ্ঠার পরিচয় দিয়ে আগামী ১৫ দিনের মধ্যেই এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিবেন। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে সুসংহত না করে বিভিন্ন বিভাগ, অফিস ও আবাসিক হলে শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারী নিয়োগ দেয়ায় ১৯৭৩-এর অ্যাক্ট মারাত্মকভাবে ক্ষুণ্ণ হচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.